আজ না হয় থাকনা বাকি
কিছু কথা জমিয়ে রাখি
তারচেয়ে ভালো তোমার আঁখি
বলুক কিছু চুপটি করি।
কিছু কথা নাওনা বুঝে
মূখের ভাষায় নাইবা হলে
তোমার আমার নিরব মনে
চলুক কথা ইথারেতে।
ঐ দেখনা নিরব বনে
বৃক্ষ পাতার শাখে শাখে
চাঁদের আলোর আছড়ে পড়া
বুঝতে পারো তাদের কথা।
নদির বুকে ঢেউয়ের খেলা
বালু চরে ধূলোর ওড়া
তারি মাঝে নিরব পাখি
শোণতে কি পাও তারি বাণি।
মৌন গিরির সারির মেলায়
সুর শোনা যায় ঝর্ণা ধারায়
তারি পানে বিশাল আকাশ
বুঝতে পারো তাদের প্রকাশ।
দেখোনা চেয়ে তোমার পাশে
হচ্ছে কথা নিরব মনে
তাদের মত আমরা না হয়
ক্ষণিক বলি চোখের ভাষায়।