অন্তহীন
মেঠো পথে তুমি আমি
একসাথে হেটে গেছি কত দূর
দোয়েলের শীষ শোনে শোনে
দু পায়ে জড়ায়েছি শিশির নূপুর।
যেখানে আকাশ
মিশে গেছে মাটিতে
লাল নীল
প্রজাপতি মেখেছে রং
রোদের লুকোচুরি মেঘের
বাড়বাড়ি
মনেতে এঁকছে সঙ।
চারদিকে ধানক্ষেতে বাতাসের
দোলা
হারিয়েছি নিজেকে কল্পলোকে
সেখানে তুমি আমি আর কেউ
নেই
সব সুর বেধেঁছে এক ঐকতানে।
এই যে প্রকৃতি নানান রংয়ে
তার
মাঝে তুমি আমি একলা পথে
সব আয়োজন বুঝি হয়ে যেত
মিছে
তুমি যদি এবেলায় দূরে লুকাতে।