পাহাড়ি ঝর্ণার শুভ্র কল
ধ্বনির মাঝে
পাইন বনের নিরব নিরবতার
ফাঁকে
টকটকে লাল সূর্যটা যায়
অস্তে
সেই বেদনায়
যাচ্ছে ডেকে বনের টিয়ে।
কাস্মিরের বিকেলের
বৈকালী রূপে
কেগো তাকায় ওমন করে মুগ্ধ
চোখে
ওকি বেদনার চোখ,
ওকি হাহাকার ভরা
ওকি অব্যক্ত বেদনায়,
কাঁদে প্রিয় হারা।
ভয়ংকর তীব্র বিষ
মাখা সৌন্দর্য
কাস্মিরি বিকালের অপরূপ
ঐশ্বর্য
অপরূপ লাল
কালো ডোরা কাটা সাপ
কিংবা হিমালয় চূড়ায় বরফের
ছাপ।
কাস্মিরি বিকেলের অদ্ভুত
সুন্দরের মাঝে
কোন তরুণী গৃহ
কোণে বেদনায় কাঁদে?
তার অদ্ভুত সুন্দর মূখে
লাল সূর্য
একি আল্পনা আঁকে।
বিয়ে তার হয়েছিল বড়
আশা নিয়ে
গোলযোগ মাখা এই জম্মু
কাস্মিরে
মেহেদি না শুকাতেই হায়েনার
হানা
সেই থেকে বর কোথা নেই তার
জানা।
তারপর কত বিকেল পথ
পানে চেয়ে
কেটেছে জানেনা সে বেদনা সয়ে
মরে গেলে হয়ত তাও যেত মানা
বেঁচে আছে কিনা তাও অজানা।
শীত পার হয়ে বসন্ত যায় চলে
প্রতিক্ষার হয়না শেষ তাদের
ঘরে
এই ভাবে কত তরুণী নিরব
ধ্যানে
বেদনার গান গায় কাস্মিরের
বিকেলে।
:-):-):-):-):-) :-):-):-):-):-)
একুশে বই মেলা - ২০১৪ এ
চয়ন
প্রকাশনী থেকে প্রকাশিত
হতে যাচ্ছে আমার ছোট
গল্পের বই "বনফুল" ।
এটি আমার প্রকাশিত প্রথম
গ্রন্থ। শিশু, কিশোর সহ সব
শ্রেণীর পাঠকদের
উপযোগী করে গল্প
গুলো লেখা। মোট ১২
টি গল্প
দিয়ে বইটি সাজানো। এ
বইয়ের
প্রায় প্রতিটি গল্প ই
ইতিমধ্যে বিভিন্ন পত্রিকায়
প্রকাশিত হয়েছে।
বইয়ের প্রচ্ছদ করেছেন
বিশিষ্ট চিত্র
শিল্পী কামরুল হাসান। আমার
প্রোফাইল পিকচারে বইয়ের
ছবিটি দেয়া আছে।
আমি আপনাদের সকলের
দোয়াপ্রার্থী।