কেন মিছে সুরঙ্গ ফুড়ে
বৃথা সময় ক্ষয় করে
মেধার নিদারুণ অপচয়ে
নিয়েছিলে ব্যাংক লুটে।
যে যুগ ক্ল্যাসিকের
যে যুগ শিল্পের
যে যুগ আর্টের
যে যুগ ডিজিটালের
সে যুগে তোমার বোকামী
কি নিদারুণ ন্যাকামি
ভবিষত্ হত সোনালী
চালের ভূলে আসামি।
যেথায় গাছে ধরে মেধাবী
টাকার কাছে গোলামী
মানুষ হয় গাধা, গাধা হয় ভেরা
সেথায় তুমি এত তেড়াবেড়া!
হলমার্ক, ডেসটিনি, ইউনি পে টু ইউ
শেয়ার বাজারে অদ্ভুত কারফিউ
আঙ্গুল ফুলে কলাগাছ
কলাগাছ ফুলে বট গাছ!
প্রকাশ্য দিবালোকে করে দুস্যুতা
তবু জোটেনা চোরের লিপিকা।
হেথায় কেন বাপু মিছা ক্ষয়ে
ধর পড়েছ আজি চোর হয়ে?
;->;->;->;->;->;->;->;->
আগামী কাল থেকে শুরু হওয়া বই
মেলায় প্রকাশিত হতে যাচ্ছে আমার ছোট গল্পের বই বনফুল।
চয়ন প্রকাশনী, স্টল নং-৩৯৯, সোহওয়ার্দী উদ্যান, ঢাকা।