তুমি ভালোবেসে একবার
আমার মাথায়
হাত রাখো
আমার
সারা পৃথিবী আমি তোমায়
দিয়ে দেব।
তবে হ্যাঁ সেথায়
থাকবে না কোন ছলা কলা
থাকবেনা নিয়মের গান,
মিছে অভিনয়।
সে ভালোবাসার
নদে থাকবেনা আবর্জনা
থাকবেনা পচা গলা, দূষিত
বর্জ্য কণা।
থাকবেনা স্বার্থের গন্ধ,
মিথ্যার প্রবঞ্চনা
কৃত্রিম হাসির উচ্ছৃংখল
চাওয়া পাওয়া।
সেথায়
ভালোবাসা হবে নির্মল,
পবিত্র যেন আবে জমজমের
শীতল পানি।