কেন মিছে হিংসা কর
নিজের আগুনে নিজেই পুড়ে মর
মাঝে মাঝে ছাই চাপা আগুন
হতে
নিদারুণ উঁকি মারো।
হিংসুক এ কারনেই হিংসা করে
কেন প্রতিবেশী আছে সুখে
সেই অভিমানে
অযথাই কেঁদে মরে।
কেমন হাস্যকর তাইনা
অথচ হিংসায় কারবালা গড়েছে
ট্রয় নগরী নিচিহ্ন হয়ে গেছে
কিন্তু ভালোবাসায় ফুল
ফুটেছে।
তোমার
যা আছে তা তোমারা ই
আমার যা আছে তা আমার ই
এ তো সৃষ্টি কর্তার বিধান
সাধ্য কি করার আদান প্রদান।
তারচেয়ে বরং সেই ভালো
তোমার আলোয়
আমি আলোকিত হই
আমার আলোয়
তুমি আলোকিত হও
মিছে কাদা ছুড়াছুড়ি করে
লাভ কি বল?