[কবিতাটি নিহত সাংবাদিক দম্পত্তি সাগর রুণির ছেলেকে নিয়ে লেখা]


বাবু কেমন আছ তুমি
তোমার নাম বুঝি মেঘ?
অদ্ভুত সুন্দর নাম তোমার
কি দারুণ মুগ্ধতা মাখা!
মেঘের বুকে কষ্টের দাগ
যা প্রচন্ড বর্ষণে শেষ হয়
কিন্তু বাবু তোমার বর্ষণ
সেকি শেষ হবার?
জানো তোমার নিষ্পাপ মূখে
আমি অনেক ক্ষণ
তাকিয়েছিলাম
বোঝার চেষ্টা করছিলাম
ছোট্ট বুকের জমে থাকা কষ্ট।
সবার মা যখন স্কুলে আসে
বাবা যখন বাইরে অপেক্ষা করে
তখন তোমার কেমন লাগে
তা আমি জানতে চাইব না মেঘ।
কারণ- তোমার অনেক জানার
উত্তর যে আমরা জানি না বাবু
তাই তুমি যখন কবরের
পাশে কাঁদ
তখন আমি উট পাখি হয়ে যাই!
মূখ লুকাই কোন বড়সড় গর্তে
হয়তো কিছুট লজ্জায়,
কিছুটা কষ্টে
কিন্তু যাদের এসব থাকার কথা
তাদের লজ্জা নেই যে বাবু।