ওমন অভিমানে ভরা চোখে
ওমন ছল ছল আখি পটে
ওমন বেদনা মাখা ঠোটে
ওমন কষ্ট আঁকা বুকে
আমায়
ডেকোনা গো ডেকো না।
ওমন পৌষের বিরহ মেখে
নিরব পাখির ঝরা পালকে
মেঘলা আকাশের
ঝাপটা দোলে
খসে যাওয়া তারা হয়ে
আমায় চেও না গো চেও না।
আমি মরু ঝর সইতে পারি
তপ্ত বালু মাড়াতে পারি
হিমালয় জয় করতে পারি
অসাধ্য সাধন করতে পারি
তবু ঐ বেদনায় ভরা চোখে
তাকাতে পারি না গো পারি না।