তোমরা আমায় ক্ষমা করো না
আমি আমার বোনের নিরাপত্তা দিতে পারি নি।
বিউটি পার্লারের গোপন ক্যামেরা থেকে
শিক্ষক রূপি হায়েনার হাত থেকে
বখাটেদের বখাটেপনা থেকে
নারীবাদীদের সস্তা বুলি থেকে
মিডিয়ার ভন্ডামি থেকে
সৌন্দর্য প্রতিযোগীতার আয়োজন থেকে
আমি তাকে বাঁচাতে পারিনি।
তার গোপন ভিডিও এখন
ইথারে ইথারে ভেসে বেড়ায়
অবৈধ জারজদের কামনায় রস যোগায়।
তখন সবার চোখে সে অপরাধী
নিয়তির পরিহাস গলায় পরে ফাঁসি
কিংবা নীল মৃত্যুর বিষের পেয়ালা।
তখন আমি কবিতার উপাদান পাই
পরিচালক ইভটিজিং সিনেমা বানায়
টকশোতে তর্কটা জমে উঠে
নারীবাদীরা ওর্না খোলে কাঁদে
পত্রিকার কাটতি বাড়ে গরম খবরে।
তারপর সুন্দরী চলেছে একা পথে
কিংবা তেরে নাম গানটা বেজে উঠে
বোরখা পড়া বাচ্চাদের মিছিলে
হিজাবের অধিকারের দাবী উঠে
জ্ঞানপাপীরা তখন আস্ফালন করে
ড্রেস কোডের বিধান তোলে।
তারপর সব আগের মত
আমার বোনের কান্না থামে না।
তার কান্না থামানোর সাধ্য আমার নেই
তাই আমায় তোমরা ক্ষমা করো নাকো।