কিছু কথা নাইবা হল জানা
কিছু থাকুক কল্পনাতে
কিছু বাস্তবতাতে
তার মাঝে কিছু থাকুক
কল্প কাহিনীতে।
অনেকটা অর্ধেক নগরী
তুমি অর্ধেক কল্পনা
কিংবা অর্ধেক মানবী
তুমি অর্ধেক জল্পনা।
যদি চাঁদটা ধরতে পারতাম
আগ্রহ থাকত না এত
যদি আকাশটা ছুতে পারতাম
মেঘেরা সুন্দর হত না এত
তাই জীবনের প্রয়োজনে
কিছু মিথ থাকতে হয়
অযথাই ছোলা কলার মত
সব প্রকাশ করে
লাভ কি বল?