ঘুম থেকে উঠে রোজ
আধ খাওয়া মূখে
মানুষ হওয়ার নেশায়
ছুটছি কোচিংয়ে।
ফার্মের মুরগীর মত
কোচিং ক্লাসে
আধাঁর খেয়ে খেয়ে
আছি খুব ফ্লাসে।
তারপর পড়া শেষ
বেজে যায় ঘন্টা
নিয়মের ক্লাসেতে
ছোটে যায় মনট।
ক্লাসেতে পড়টা জটিল
বুঝতে সমস্যা
বাসায় এসো রোজ
ভেরী ইজি সবটা!
ঢং ঢং ঘন্টায়
বাড়িতে মনটা
মৌলভী সাহেব হাসে
পড়েছ কি পড়াটা।
সন্ধ্যার পরে রোজ
টিউটর আসে
মাথাটাই নষ্ট হয়
সমাধান সাজেশনে।
এই ভাবে চলছে
টাইট ফাইট সিডিউল
মানুষ হওয়ার পথে
থাকবেনা কোন ভুল।