আমাদের পকেট ফুটো বলেই
তোমার পকেট এতটা ভারী
আমরা নিরেট বোকা বলেই
তুমি  ওগো আজ এতটা জ্ঞানী।
তুমি আজ অট্টালিকায় বলেই
আমরা আছি নোংরা বস্তিতে
আমাদের ব্যাংক ফাঁকা বলেই
তোমার একাউন্ট আছে স্বস্তিতে।
তুমি শেয়ার বাজারে আছ বলে
আমরা কেঁদে মরি রাস্তাতে
ডেসটিনি সাহারা হলমার্কের প্যাঁচে
জীবন যায় মোদের পস্তাতে!
আমরা গরীব ভূখা বলেই
বড়লোক আজ তোমার তকমাতে
আমরা শোষিত নিষ্পেষিত বলে
তুমি আছ ওগো বড় সুখে!