খুব বেশি কিছু নয়
তোমার জন্য
একটি বাসি ফুল এনেছিলাম
চেয়েছিলাম তোমার খোঁপায়
গুজে দিতে
কিন্তু পারিনি তা
কিছুটা লজ্জায়
কিছুটা কষ্টে।
কি করব বল?
আমারও তো মন চায়
দামি লকেট কিংবা হীরার
আংটি দিয়ে
তোমাকে খানিকটা চমকে দিতে
তোমার ভালোবাসার
অমূল্য বাগানে
কিছু মূল্য চুকে দিতে।
কিন্তু তোমাকে দেওয়ার মত
আমার তো কিছু নেই
তুমি যখন আমায় খুব
ভালোবাসো
তখন আমার
চোখে থাকে জল
হাতে থাকে সামান্য বাসি ফুল
যা হাতেই ঝরে যায়
তোমার খোঁপায়
গুজতে সাহস হয় না।