ক্রিমিয়ার আকাশে শুনি অশুভ সংগীত
রাশিয়া আমেরিকার চোখেতে নেই নিদ
বাঘ আর সিংহ যখন দুই পাশে থাকে
খোরগোশ তখন থাকে ভীষণ বিপদে।
বাফার স্টেট হওয়ার এ এক জ্বালা
দুই কুকুরের ঝগড়ায় কান ঝালাপালা!
ব্যাটা তুই নচ্ছার ছিলি প্রধানমন্ত্রী
গোয়ার্তুমি করে আজ কেন পালালি
আবার দালাল হয়ে দূর দেশে বসে
নিজ দেশ ছুড়লি নেকড়েদের মূখে।
এখন ইউক্রেনের আকাশে মেঘের ঘনঘটা
এক মেরুর পৃথিবীতে শুনি বিশ্ব যুদ্ধের
মহড়া
ছোট দেশের নেতৃবৃন্দদের কে বলি
নিজ দেশকে নিয়ে আর করনা দালালি
বড় কুকুর গুলো সব ওত্ পেত আছে
হামলে পড়বে ওরা তোমাদের বিভাজনে।