পকেট তোমার ভারী অতি
ডলারে কারবার
হাজারে নয় লাখের হিসাব
কোটিতে দরবার।
বাঘের দুধ যোগাড় করা
তোমার কাছে নস্যি
হাতি ঘোড়া কাত হল সব
মাথা নোয়ায় দস্যি।
টাকার গরমে পা পড়েনা
রাতকে কর দিন
মন্ত্রী এমপি পকেটেতে
বশীভূত জ্বীন!
গন্ড মূর্খ যদিও তুমি
ক তে ভাঙে কলম
ভীষণ ঠাটে লজ্জা শরমে
পড়ে গেছে মলম!
মানুষ কে মানুষ ভাবতে
বড়ই তোমার বাঁধা
শিক্ষা দিক্ষা ভদ্রতা নয়
আসল কথা টাকা।
টাকায় হয়ত কিনতে পারো
অনেক মণি মুক্তা
কিন্তু কেনা যায়না জেনো
ভালোবাসার সুখটা।