খেক শিয়ালে রাগ করেছে
মামার সাথে আড়ি
বাঘ নাকি তাহার মামা
গেছে মামির বাড়ি।
মামা তাহার কিপ্টা অতি
দাওয়াত দেয়না মোটে
আজকে দাওয়তাত দিয়ে
গেল কোথা টুটে।
এমন মামা না থাকলে
কিবা আসে যায়
কেঁদে কেঁদে ভাগ্নে শেয়াল
দরজা পানে চায়।