হে রাসূল
ঐ কল্লোলিত ঝর্ণার স্বচ্ছ
জলে
বুলবুলি পাখির ঐ বুলবুলি সুরে
উর্মিমালার ঐ ঢেউয়ের ভাজে
তোমারি প্রেম
ওগো যায়গো ছুঁয়ে।
মরুর বুকে ফোটা এ কোন
গোলাপ
ছড়াল বিশ্ব মাঝে প্রেমের
সুবাস
পাথর ও তোমার
প্রেমে গলে গলে যায়
হীরক কণার ঝলক
লজ্জা যে পায়।
হে রাসূল
গড়েছি এ ধরাতে পাপের নদি
নফসের তরে কত করেছি ক্ষতি
হাশরের তপ্ত মাঠে কি দেব
জবাব
বেহেশত দেখিনা দোযখের
আযাব!
কাওসার চাহিনা তো তোমায়
চাহি
ঐশ্বর্য চাহিনা প্রিয়, চাই
প্রেমের নাদি
তরীতে পারব ওগো তোমার
সুপারিশে
দেখা প্রিয় দিও নিশীত
খোয়াবে।