জীবনের ব্যস্ততা ভেঙে খানিকটা দাঁড়িয়েছিলাম
কোন এক সুন্দর সোনালী সন্ধ্যায়
যেখায় পৃথিবীর বুকে জেগেছিল কিছুটা দ্বিধা
আলো আর আঁধারে বেঁধেছিল মিতা!
পাশেই পাইন বনের নিঝঝুম নিরবতা
ডেফোডিল ফুলগুলো নেচেছিল সেথা
উচ্ছল ঝর্ণা ধারায় কল্লোলিত সুরে
পৃথিবীর সীমানা ছেড়ে কল্পলোকের তরে।
কেউ দেখেনি কেউ বোঝেনি আমার সে দেখা
বিশ্ববিধাতা চুপি চুপি শুনে ছিল কথা!
হঠাত্‍ পাতা ঝরা মৃদু কাঁপা শব্দে
আমার ধ্যান ভাঙে নিদারুণ ছন্দে।
তারপর সব ছেড়ে বাস্তবতার মিছিলে
যেতে হবে যেতে হবে ব্যস্ততম পথে!