পুবের আসমানে কালী মেঘ
বাতাস ছাড়তাছে জোরে
সাদা বগেরা উড়াতাছে ঐ
ঠাডা পড়তাছে বাশঁঝাড়ে।
পোলাপাইনডি সব গেল কই
সবগুলার ঠ্যাঙ ভাঙ্গুম আইজ
তাড়াতাড়ি কুডা বুরা বেক্কে
থাকিসনা তার তক্কে তক্কে।
দেকদি হাঁস মুরগডি কই গেল
গরু বাছুরডি বান গোয়ালে
আমডি কি সব পইড়াই যাইব
টুকায় থু বেক খাদার ভিতরে।
ঠিল্যাডি সব পাইত্যা রাখ
পাড গুলা নিয়া আয় ঘরে
কত বড় বড় হিল পড়তাছে
ধান গুলি পচঁব নাকি ক্ষেতে।
জোরে জোরে ঠাডা পড়তাছে
দরজা জানলা আইটক্যাস না ক্য
আযান দে, দোয় দুরুদ পড়
দোয়াই ফাতেমা, দোয়াই মা!