চলে যায় অবেলায়
কথা তবু না ফুরায়
স্মৃতি গুলো থেকে যায়
বিস্মৃতির অতলায়!
কত আশা বুনে হায়
মহাকালের সীমানায়
নিরাশার পাখনায়
জীবনের গান গায়।
ছোট্ট এ পৃথিবী
ভালোবাসার জলছবি
ক্ষণিকের অভিনয়
জয় কিবা পরাজয়।
তারপর কেগো হায়
কেউ আর কারো নয়
চোখ বুজার পরে
কে আর খুঁজে কারে? — with