তুমি কতটা দূরে গিয়ে একজন কবির কল্পনার আড়াল হবে
পৃথিবীর কোন প্রান্তে গিয়ে বলবে আমাকে খুঁজে পাবে না আর।
কোন গ্রহ, নক্ষত্র,  ছায়াপথ মাড়িয়ে হয়ে যাবে অদৃশ্য
কোন অদৃশ্য দৃশ্য দেখে তুমি কবির পানে হাসো?
তুমি একজন কবির কল্পনার কতটুকুও ছুঁতে পেরেছ?
কতটুকুও দৃশ্য এঁকে এঁকে তুমি কবিকে করে দাও ম্লান।
তুমিতো জানো না তোমার কল্পনার শেষ থেকে কবির শুরু
পৃথিবীর গুগুল ম্যাপতো কবির সীমানার কাছে মামুলি
গ্রহ নক্ষত্র ছায়াপথের সীমানায় কবি পলকে করে বিচরণ
পৃথিবীর সব দূরত্ব নিমেষে পার হয়ে কবি খোদার আরশে আজিমে থামে!
সেথায় কোন দূরত্বের গল্প তুমি কবিকে শোনাও
কোন কল্পনার বানে তুমি কবিকে ঢেকে দিতে চাও
সেতো কল্পনার ডানা কেটে কেটে নিমেষেই খোদার ঘরে করে বাস!