মেরুদন্ডে বাড়ছে পুরনো প্রেমের চাপ
একটু শিথিল হয়ে দাঁড়াতে দাও !


চাপা বুকে হঠাত খোলা পাতলা নি:শ্বাস
একটু ধীরে ,সুখটা ধাতস্ত হতে দাও !


দৃষ্টিসীমানায় আবার আলোর রেখা
চোখ ধরে আসছে,দেখিনি বহুদিন
একটু সইতে সময় চাই ,দিয়ে দাও !


আনন্দঅশ্রু গড়াবে এখুনি,ঝাপসা লাগছে
পুন:দর্শন দেব আমি ,
সামলে নিতে কিছু সময় দাও !


কাঁপছে চিবুক,ঘনিভূত হচ্ছে নিশ্বাস
হাতুড়ি পিটছে হৃদয়
একটু শান্ত হই,সময় দাও ।

অবশ হচ্ছে শরীর,অনুভুতি তীব্রতর
বিশ্বাসে বিলম্ব হচ্ছে
চিমট কেটে দেখি ,সময় দাও !


ঝাঁপিয়ে পড়ব তোমার বুকে ,
সমস্ত ক্লেদ-কষ্ট-আক্ষেপ -প্রেম নিয়ে
বাঁধভাঙ্গা অশ্রুতে ভেজাবো তোমায়
এখনি ? না না একটু সময় দাও !