সময় পেলে আবার ভালবেসোতো
সবাই নিদ্রা বিভোর,তেমন কোন রাতে।
অথবা কাক ডাকা ভোরে শান্ত রাজপথে ।


সময় পেলে আবার ভালোবেসোতো
মিইয়ে আসা দিনের শেষ আলোতে ,
অথবা তীব্র তাপদাহের শান্ত দুপুরে ।


সময় পেলে আবার ভালবেসোতো
আগের মত উথাল-পাথাল প্রেম না ,
পরিনত প্রনয়,আবেগের ভঙ্গুর গাঁথুনি না ।


সময় পেলে আবার ভালবেসোতো
প্রান্ত বদল করে প্রেম করবে আবার চল ,
একঘেয়েমি  মোটেও না,পারবেনা বল ?


সময় পেলে আবার ভালবেসোতো
যেটুকু আমার পুনর্গঠিত হৃদয়ে সয় ,
সাময়িক নাহয় থাকল তোলা তোমার সুনিপুন অভিনয় ।


সময় পেলে আবার ভালবেসোতো
কিছু সময় ছাড়লেই নাহয় তিক্ত অতীত ,
মুহুর্তক্ষন থাকলামই নাহয় দু:খ ব্যতিত ।


সময় পেলে আবার ভালবেসোতো
সময় করে সাধ্যের মাঝে সামান্য কিছু প্রেম
কিছু সময় প্রেম যাকনা ঘুরে আমার অলি-গলি-লেন ।