আমার মনের দেশে তো আটানব্বইয়ের বান ,
প্রয়োজন প্যাকেটে মোড়ানো ভালবাসার ত্রাণ ।


মাঝে মাঝেই উঠছে একানব্বইয়ের সাইক্লোন ,
বিনা কারনেই ভাঙ্গছে মন ভীষণ রকম ।


এক দানা ও প্রেম পেলাম না কুড়িয়ে পুরো শহর ,
এটা কি প্রেম পুরীতে তে ছিয়াত্তরের মন্বন্তর!


কাঁপছে বিশ্বাস,টলছে প্রেম,নিজেকে লাগছে বেনামী
কি কারন,কি রকমে হবে নিবারন হৃদয় সুনামী !


ভেঙ্গেছে প্রতিরক্ষা বাঁধ ,মন এখন মেঘনার পাড়
ফেনীল স্রোতের তীব্র আঘাতে ভাঙ্গছে দু ধার !


হারানো বেদনায় শোকাতুর মন,দু:স্বপ্নে বিভোর ,
পনেরো নভেম্বর নাকি ? একি আরেক সিডর !


সুখ কল্পনা সব মাটিতে আছড়ে লুটোপুটি খাচ্ছে ধুলোয় ,
হৃদয় দেখছি রানা বিল্ডিং ,কতটুকুই আর তাতে কুলোয় !


তবুও বলি যা গিয়েছে ,গেলোই নাহয়,চলে যাক ,
আগামীর আগমনে অতীত টা ভেসে যাক !