দেশ চলছে ,দশ চলছে ,চলছে দেখি চারপাশে সব ।
পাব্লিক সব বেহুদা তুলছে "দেশ গেল " বলে রব ।


স্বপ্ন দেখছি সোনার বাংলা,কুহু কোকিলের গান ,
রাজপথে একটু গ্যাঞ্জাম বোধহয়,যাক না ঝরে দু দশটা তাজা প্রান।


টিভি স্ক্রিনে দেখি বিজয় পালন,কি যে মহা এক উৎসব ,
বিয়াল্লিশেও স্থবির স্বাধীনতা,প্রগতির গতি যেন এক কচ্ছপ।


দাঙ্গা বাধে,রাঙ্গা লাগে পিচঢালা এই  রাজপথ ,
শালা নাদান,খেয়ে রাম প্যাঁদান তাও বল তুমি "বিরোধী মত "?


পাখি নিশ্চিতে নীড়ে,সকলের ভীড়ে
আমার নিশ্চয়তা কই ?
আমরাই আম পাব্লিকগুলো নাকি ওদের ক্ষমতার মই ?


আমার হাড়ের কয়লা দিয়ে নেতারা মাজবে দাঁত ,
আমার অভাবে মা'র খালি বুকে মাতব  দিনরাত !


কত লাশ সারি হয়ে স্বাগত জানালে থামবে তোদের ধ্বংস ?
কত লাগবে তোদের পোড়া শরীর,আর শরীর খসা মাংশ ?


চাপাতি ছুরি,কিরিচ বল্লম ,রামদা হাসুয়া ককটেল নয়ত বোমা
দেশ এরই মাঝে জ্ঞান হারিয়েছে খেয়েছে "ডিপ কোমা "।


ওঠো জনতা জাগো এবার,ঘুমানোর দিন শেষ
লাথিয়ে তাড়াও জঞ্জালগুলো ,বাঁচাও বাংলাদেশ ।