বিপদসীমার উপর দিয়ে ইদানিং প্রবাহিত হচ্ছে প্রেম ,
প্রেম আর "প্রেম"এ নাই,এখন নাকি চরম স্নায়ুক্ষয়ি একটা গেইম।


মনের আবেদন এখন বড়ই সেকেলে ,
সকালে আপন যে জন অচেনা সে বিকেলে ।


পার্ক ছেড়ে প্রেম এখন অলি গলি ঘুপচি সর্বখানে সর্বজনে ,
ভরদুপুর নয়ত ভোর সকাল বা মধ্যরাত সর্বক্ষনে ।


বাদামে বিরক্ত প্রেমিকার প্রেম ,সবুজ ঘাসে বসে আর চলেনা ,
কেএফসি বা চাইনীজে চাওমীন ছাড়া নাকি প্রেম আর জমেনা ।


উর্ধগতির দ্রব্যমুল্যের সাথে বাড়ছে প্রেমের বিনিময় দাম
একই ক্ষনে দু-তিনটা প্রেমিকা পালতে ছুটছে প্রেমিকের ঘাম ।


প্রেম শরীরের পানে ছুটছে ভিষন রকম ,
প্রেমিক খুঁজছে প্রেয়সীর শরীরের ডিপ্লোম্যাটিক জোন।


মধ্যরাতে সেলফোনে ঝরছে গরম নি:শ্বাস
উত্তেজনায় বিস্ফোরিত চোখ,লাল আভা মুখে সাথে না পাওয়ার দীর্ঘশ্বাস ।


কিছু দুর্বল মুহুর্তে অমুল্য সম্পদ হারিয়ে ফেলা ,
অত:পর প্রেম কর্পুর হয়ে উবে যায়,যায়গা নেয় অবহেলা।


কিছু অপরাধবোধ সাময়িক আসবে হয়ত,নিজেকে লাগবে ধ্বংস ,
কিন্তু না থামা যাচ্ছেনা ,পুনর্বার প্রেম চাইছে রক্ত মাংস ।


কিছু নতুন প্রেমের শুরু নয়ত কতক ভাঙ্গনের মুখে
তবুও জাগছে প্রেম,শীত পাড়ি দিতে উষ্ণ প্রেমিকা চাই বুকে ।


প্রেমের বিরাম নেই ক্লান্তি নেই ,সে এক বিরতিহীন ট্রেন
প্রেম চাই,প্রেম বিনে কিছু নাই ,প্রতিক্ষনে জাগছে বুকে পুন:পুন প্রেম ...