কিছু বাক্যে নয় ,নয় কিছু ছন্দে
কিছু ছলনায় হয়ত,নয় কিছু দ্বন্দে
তোমার আমায় পড়বেই মনে,নিরানন্দে।


হয়ত একরাশ ঘৃনা,নয়ত দহনে
শত চেষ্টা ব্যার্থ হবে,আমি পড়ব মনে।
নিরব সন্ধা বা নিঝুম রাত,আমি থাকব সেই ক্ষনে।


কিছু খুদেবার্তা,নয় কিছু ফোন
বিধবেই তোমায়,পাবে ভিষন পিড়ন।
বিনা জ্বালানী তেও চলবে দহন।


আমি অতীত হয়েও হব প্রকট বর্তমান
কিছু স্মৃতি অবশ্যই রবে অম্লান,
মনে আমি থাকবই বটে,দেহে হয়ত প্রয়ান ।


কিছু অপ্রাপ্তিতে উজ্জল হবে আমার দেওয়া পুর্নতা
আমার শুন্যস্থান তোমায় দেবে শুন্যতা ,
অনুক্ত থাকবে প্রেম,নতুনের মাঝে দেখবে যখন বন্যতা।


কোন হিমেল সকালে,বা হেমন্ত বিকেল বেলা
পড়বেই মনে,সোনালী সে দিনগুলো,জীবনের মেলা।
ভাবতে থাকবে তুমি,অথৈ জল এ হৃদয় হবে ভাসমান ভেলা।


নতুন কোন হাত কিছু স্পর্শের উষ্ণতা
যে মায়াময় আলিঙ্গন অতীত আজ,ফিরে কি পাবে তা ,
অসীম প্রাপ্তির ব্যাপ্তিতেও দেখবে বিরাট এক শুন্যতা।


আমি চাইনা কিন্তু,তুমি আমায় মনে কর
মন তো মানেনা রে ,সে অভীমানি বড় ;
তবু শুভকামনা ,নতুনে বিলীন হও,সব আলোকিত কর্।