বিনীদ্র রজনী বিধ্বস্ত মন
কি পাপে চলে এ যুদ্ধ আমরন
সন্ধি করি চল যুদ্ধ কি প্রয়োজন
এভাবে ক্লান্ত জীবন বড় বিভীষন
তিক্ত হৃদয় শুধু বাড়ছে দুষন
কোমল ছিলে,কেন পরলে এ কঠিন ভুষন
অহর্নিশি চলছে রক্তাক্ত অনুশাসন
বাদ দাও না জিঘাংসার লালন
হোক হৃদয়ে আবার প্রেমের প্রতিপালন
চল দুজনে মেরামত করি ভাঙ্গতে বসা মন !