তুমি চাইলেই থেমে যেত সব
অভিমান আর রাগ,
তুমি বললেই আটকে যেত
হৃদয়ের এই বিভাগ ।


তুমি চাইলেই তোমার বাবা
আমায় মাথায় রাখত
তুমি বললেই মেয়ের চয়েজ
সবাই বাজিয়ে দেখত ।


তুমি চাইলেই বিতর্ক সব
এক ঝটকায় যেত থেমে
তুমি বললেই রাগের পারদ
হঠাৎ যেত নেমে।


তুমি চাইলেই তীর্যক সব
মন্তব্য হত ফাগুন হাওয়া
তুমি বললেই সবাই মিলে
খুশির মিঠাই যেত খাওয়া ।


চাইছিলে না তাই হয়নি ওসব
হয়নি ভাবনা সফল
আজ যখন চাইছো ওসব
মেকানিজম সব বিকল !


তবুও আমি সচল করব
বিকল সব সিস্টেম
সাধ্য দিয়ে সফল করব
আমার হারানো প্রেম!