তুমি কত দিন পরে
আবার দু দন্ড দৃশ্যমান !
তোমার সেই অপলক চাহনী
সেই আগের মতই শক্তিমান !


তুমি এত কথা বলছ কেন
আমি নষ্টালজিয়ায় ভেসছি ঢের
কিসের এই যাদুকরী ছোঁয়া
সস্তির সুবাতাস বইছে ফের !


এখনো দেখি লজ্জা পেলে
লাল না হয়ে তোমার গাল ঘামে
হঠৎ ই আঁতকে উঠছি তোমার
চিরচেনা এই ডাকনামে !


কি খুনে সুন্দর চাহনী তোমার
অবিশ্বাস লাগছে সব বিভোর ঘোরে
আমার মাঝ থেকে ক্রমেই আমি
দুর বহুদুর যাচ্ছি সরে !


হয়ত হতেও পারে এটাই শেষ দেখা
তোমার আমার দুজনে
অথবা নতুনের শুরু হয়ত
শতবার হবে দেখা এই নির্জনে !


এই দেখ ঝাপসা দেখছি
আদ্র নয়ন আমার
আবেগে বাষ্পরুদ্ধ কন্ঠ
কি ভয়ানক প্রভাব প্রেমে তোমার !


তুমি দেখছি অভিমান ও করছো  
সুযোগে পেলেই খুঁনসুটি
সব অপ্রাপ্তিকে দু পায়ে ঠেলছো
ভুলে অতীতের ভুলত্রুটি !


আমি চাইবো এরূপ আবেগে
ভেসে যেতে বারেবার
আবার আসবো তোমার মাঝে
কি মেয়ে ,সময় হবে তো তোমার ?