জানিনা সালাম বরকতরা জানলো কিনা ,
ওঁদের স্মরন করে পুষ্পমাল্য ওরা দিতে দিলনা ।


আজ শহীদের স্মরনেও রাজনীতির বিষফোঁড়া ,
চাইলেই তাদের স্মরনে যেখানে সেখানে যাবেনা অশ্রু ঝরা !


ক্ষমতাসীনের হায়না চক্ষু জ্বলছে কাঁচা রক্তের স্বাদে ,
মুহুর্ত সময় লাগেনা ওদের ফেলতে রক্তগঙ্গার মৃত্যুফাঁদে !


একুশের প্রহরগুলো নাকি ওদের কেনা সময়
বরাদ্দ ইচ্ছে মত ,
"শুধু ফুল দেব,চলে যাব ভাই,ঝামেলা কিছুই নেই"- বোঝালাম শত !


বলল "গভীর রাতে চোরের মত আসিস তোরা লুকিয়ে ফুল দিবি "
"আমরা যেভাবে বলছি সেভাবে কানে কথাগুলো নিবি!"


মিশে যেতে চাইলো মন মাটির সপ্ত পরতে ,
শহীদরা কেন এই বাংলার তরে বুলেট খেল মরতে !


ক্ষমতাসীনের চাটুকার সব মানুষ গড়ার কারীগররা ,
বলল "ওদের কথাই থাক,ফুল আজ দিয়োনা বাবারা "!


ভগ্ন হৃদয়ে ক্ষমাহীন দ্রোহে কাঁপছিলো সারা বুক ,
সব শালার ঝুট মেকীরা এই আগুনেই পুড়ুক !


শহীদ ভাইয়েরা ক্ষমা করো,পারিনি তোমায় শ্রদ্ধা জানাতে ,
বুকের জমিনে যেখানে আছো সেখানে স্মরনে করেছে মানা কে ?


ওরা ক্ষমতাসীন, রাস্তায় বিকিয়ে দেওয়া বিবেক ,
আমরাই একুশ,আমরাই ভাষা ,তোমরা আমাদের আবেগ !