মনু চাচা খুশি বেজায় ভোট এসেছে ভাই
ভোটের নেশা রক্তে আছে,এর প্রতিকার নাই।


নগেন দাদা মিষ্টি হেসে প্রশ্ন করে "ভোট কারে দিবা?"
তোমরা ছোট আন্ডা বাচ্চা ভোটেরই বোঝ কি বা ?


বৃদ্ধা নাচে,জোয়ান নাচে নাচছে বাড়ির বধু
গেদু কাকা প্রার্থি এবার মার্কা মিষ্টি কদু ।


চুরি চোট্টা আর নারীবাজিতে নাম কুড়িয়েছেন বেশ
মাইকিং এ ফুলের চরিত্র এখন বর্ননার নাই শেষ !


আবুল সাহেব মোটা শরীর মার্কা পেয়েছেন বাঁশ
ভোটের জন্য মরিয়া তিনি,প্রয়োজনে ফেলবেন লাশ !


ক্যাডার দেখছি লিডার দেখছি ,দেখছি অচিন মুখ ,
তবুও ভোটের চায়ের কাপে ঝড় উঠছে,গিলতে বড়ই সুখ।


বিধবা বুড়ি ওজুফা বেওয়া নতুন শাড়িতে হাসে ,
দিনে রাতে প্রার্থিরা সব উনার পায়ে দোয়া নিতে আসে !


পানের পিকে লেপ্টা গালে জুম্মন ভিষন টেনশনে ,
রাতে লিডার টাকা দিয়েছে,খরচ করবি সাবধানে !


গগনবিদারী শ্লোগানে মাথা আমার দেখছি ভিষণ ঘুরায় ,
তবুও নেতার মিথ্যা ভাষনে প্রানটা কেন জুড়ায় !


নেতা ডাহা মিথ্যে বলছে,ভুয়া দিচ্ছে কথা
অজান্তেই হাত তালি বাজায়,ঝুঁকছে আমার মাথা।


ভোট শেষেই এই নেতা মারবে আমায় ল্যাং
জেনে বুঝেও লাফাবো আমি,আমি " আমজনতা ব্যাঙ্গ"


যে বলে "সাধারন জনগন" আমায় সে মায়ের পেটে ,
আমার মত ঝানু বোদ্ধা পাবেনা সাত দুনিয়া ঘেঁটে ।


সবই বুঝি তবুও আমার খাসলত ভোট দেওয়া ,
ভোটের দিনে ঈদ আমার,চলে মাংস পোলাও খাওয়া।


ভোট শেষে যে ই জিতুক দেব খেমটা নাচন
চোর মহাচোর হোক না সেজন,যদু কিংবা মদন !


যারা  বলে আমি আমজনতা নিকুচি করি তার ,
আমি জেনেই চামার জিতিয়ে আনি ,আনব বারংবার !