আমি চাইনি তুমি অন্যে বিলীন হও ,
তবুও হয়েছ,বেকারের ঘরনী হবার মেয়ে নও !


শপথ রেখেছিলে বাঁধবো আজন্ম বাঁধনে ,
অথচ তোমার চলে যাওয়া ভাসে মলিন বদনে।


সামান্য বাদামেও কি ভয়ানক ভালবাসা ,
আজ হয়ত প্রেম নেই আছে ঐশ্বর্যে ঠাসা।


কোখনো বলিনি তো,অগাধ অর্থে ডুবাবো তোমায় ,
তবুও 'অল্পে তুষ্ট ' হৃদয়ের রাণী হবে বলেছ আমায় ।


না দেখতে পেয়ে তোমার কেঁদে বুক ভাসানো.
এখন এগুলো ভেবে ভাবি সব লোক হাসানো।


আমাকে হারানোর ভয়ে তুমি ভীত চিরকাল ,
আজ তোমায় ছাড়াই হচ্ছে অহরহ সকাল !


সেদিনের কল্পজগত আর এদিনের বাস্তবতার ভিন্নতা কত ,
তুমি আমি দু প্রান্তে তবুও বেঁচে চলেছি যে যার মত !