তুমি সিনেমাটিক প্রেম চেয়েছিলে খুব
রোমান্স,সেক্স,থ্রীল আর ভেরিয়েশন রূপ
আমি খ্যাত "খুব ভালবাসি তোমায়"বলে মেরে গেলাম চুপ !


তুমি চেয়েছিলে টি-টুয়েন্টি,নয় বড়জোর ওডিয়াই ,
চিন্তাভাবনায় ছোট মেন্টালিটি নয়,হতে হবে হাইফাই !
আমি চেয়েছি আজন্ম ইনিংস,দু নম্বরীতে আমার সায় নাই !


তুমি বললে "দু-দশটা ড্যাশিং ছেলেকে ঘোল খাওয়াই রাত দিন"
তোমার জন্য বাসার নিচে কে যেন ঠায় দাঁড়িয়েছিল তিন দিন !
আমি দু:ক্ষ পেয়ে দুরে গিয়ে করতাম মিনমিন !


প্রায়ই থাকত তোমায় প্যারেন্টস,বিজনের ট্যুর বরাবরই ,
কত ডেকেছ বাসায় আমি যেন যাই কত পীড়াপীড়ি ,
আমি জানি তুমি আমারই হবে যখন থাকনা এসব বাড়াবাড়ি !


তুমি কি সব জাপানী চীনা নামের অদ্ভুত খাবারে আসক্ত ছিলে ,
ফ্রেন্ডদের নিয়ে একসাথে আসতে,আমার চোখ যেত "বিল " এ ,
আমি ঘামতাম,মাথা নাড়তাম,তোমরা গোগ্রাসে যেতে গিলে ।


মাল্টিপ্লেক্স এ মুভি রিলিজ এ দেরী হলেও কখনো তোমার হতনা ভুল ,
উইকেন্ড এ টিকিট কাটতির পেমেন্ট দিতাম ফুল ,
মাসের শেষে হিসেব মেলাতে ছিঁড়েছি যে কত চুল ।


তবুও বছর দুয়েক এই প্রেম টিকলো শুনুন ভাইলোগ ,
হঠাৎ ই আমি বিনা দোষে কেন তার কাছে হলাম ভিষন ছোটলোক ,
পরে জানলাম আমার গ্যাপে এন্ট্রি হয়েছে ইয়া মাপের এক বড়লোক !


এভাবে চলছে প্রেম বানিজ্য কারবারী সব নারী,
এমন প্রেমের মজনু পেলে এখন লাগাই কষে ঝাড়ি !
এমন প্রেমের পরিনতি সব একই রকম ,বেলা শেষে মাথায় বাড়ি ।