ট্রেনের খোলা জানালার একদম পাশে ,
যেখানে রাতের শুন্য থেকে বাতাস আসে ,
এখানে আঁধার হাত দুরত্ব থেকে মিশে আকাশে।


অন্ধকারে গাছপালা ছোট পাহাড়-টিলা মত ,
অদ্ভুত সুন্দর রাতে সুখস্মৃতি ভিড় করছে শত,
ফেলে এসেছি সহস্র সোনালী ক্ষন,স্মরনীয় কত !


দুরের শত ওয়াটের বাল্বগুলো জমিনের তারা,
নিঝুম রাতে ভাবি সবাই শান্ত শুধু আমি ছাড়া ,
নতুন করে সুখস্বপ্নগুলো দিচ্ছে আবার গা ঝাড়া।


হাতে ৪০০ মিলির এক বোতল কোক,কানে গান ,
আমার কাঁধে ঘুমে ঢুলু তোমার মাথা দিত প্রাণ ,
আমি চুপিসারে নাক ডুবিয়ে নিতাম চুলের ঘ্রাণ ।


সময় আজ নেই অনুকুলে সেদিন গুলোয় ছিল যেমন,
যদি আবার ফিরে আসো তুমি,আসবে তো তখন  রাত এমন,
জানিনা কি অনুভুতি হবে,খুশিতে বন্ধ হয়  যদি হৃদস্পন্দন !


বাস্তবের এমন রাতে নাইবা এলে,কল্পনাতে কি ক্ষতি
দুরত্ব কমায়নি প্রেম তোমার প্রতি এক রতি
আমাদের  প্রেমের কবিতা সোজাসাপ্টা নেই কোন যতি!