প্রহেলিকা ভরেই তোমার নামটা দিলাম "রূপরাণী"
কতোবারই তো তোমার প্রমোদ ঠাসা-
ঠোঁটে মিলিয়েছি আমার ঠোঁট
চোখের কোনে মিলিয়েছি ভালোবাসার নোনা জল
তোমার সুখের কারুকাজে একেঁছি আমার স্নেহের নীল নকশা ।
রূপরাণী,
আজ তোমার বুকে আবারো মাথা রাখলাম
তোমার গলে পড়ালাম চুমু ভরা সবুজ কবচ
আজ তোমার বুকে তো রেখে এসেছি-
পাঁচটি পাখির দশটি সোহাগী চরণ
পাঁচটি পাখির ভালোবাসার কয়েকটি নীলপদ্ম
রাপরাণী,
হয়তো কোন দিন আমারই শূন্যতায় কেউ তোমাকে উজার করে ভালোবাসতে চাইবে,
তোমার ঠোঁটে সোনালী চুমু দিতে চাইবে,
ভালোবাসার মুসাফিররা তোমার বুকে মাথা রাখতে চাইবে ।
রূপরাণী,তখন কি-
তুমি কালের ঘূর্ণীপাকে ভুলে যাবে আমায়?
না ! না ! না !
তুমি তো ভুলতে পারোনা আমায়
কারন,
আমি যে তোমাকে ভালোবাসার প্রথম পাগল প্রেমিক ॥



(বি .দ্র: আমার কবিতাটি রূপক কবিতা এখানে কুমিল্লার "রূপবান মুড়া" কে কবিতায় রূপরাণী=প্রেমিকা হিসাবে তুলেছি ।
আমার ম্যাচের পাশে বলে সব সময় এখানে ঘুরে আসি ॥
আজ ও ঘুরে আসলাম ।তাই....
আর হ্যাঁ পাঁচটি পাখি বলতে আমি সহ আমার চার বন্ধু ॥)