জীবনের লাইনগ্রাফেতো কতোজনই ছিলো
কিন্তু,একজন ছিলো আমার জোছনানিশী
কতোইনা ভালোবাসতো আমায়!
যেখানে ঘটেছিলো আমার প্রেমতৃষ্নার যবনিকা
জোছনানিশী সেখানে হয়ে উঠলো-
আমার প্রেমতৃষ্নার উছলে উঠা নদী ।
ক্ষনে ক্ষনে হয়ে উঠলো রাক্ষসী পোকা,
একে একে নিগরণ করতে লাগলো আমার বিভিষিকাময় পোকাগুলোকে ।
আমার ভালোবাসার সীমারেখায় জ্বালিয়ে দিলো প্রেমের মশাল ।
আমি আর থাকতে পারলামনা,
আমি আর থাকতে পারলামনা আমার মাঝে
আমি হয়ে উঠলাম-
জোছনানিশীর ভালোবাসার উপর ভর করা এক পরজিবী ।
আমি হয়ে উঠলাম-
ভালোবাসার তোরনে দাড়ানো এক তৃষাতুর মানব ।
কালের খেয়ার ফণা গুটিয়ে,
হাতে নিলাম ভালোবাসের জয়পতাকা ।
জীবনের বাঁকে যেন এক আশ্চর্য্য স্রষ্টা হয়ে দাড়ালো সেই"লাইনগ্রাফের জোছনানিশী" ॥