তুইযে আমার উদাস মনের শ্বাস
অন্তিমতা টুটে,ঐ হাসির অনুপ্রাস
অনাথ বুকের একটু সুখের গান
তুইযে আমার অসীম সুখের বান


তুইযে আমায় সোনার ময়ূখ ছায়া
মনের ভিতর হলদে পাখির মায়া
বুকের চিতায় বরফ শীতল পানি
তুইযে আমার অটুট মনের রাণী


তুইযে আমার সুখ আকাশের রবি
বিষন্নতার,ঐ ছন্নছাড়া ছবি
ভাবতে হলেই তোর কথা শুধু ভাবি
তুইযে আমার প্রেমের প্রদীপ চাবি ॥