সুনসান থেকে ইশারা দিলাম ঠোঁটে
নিরেট হৃদয়ে উঠলো কিযেন জেগে
মনে হয় উড়ে,ভ্রমর ফুলের বোঁটে
শীতল ঝরনা চলছে আলোর বেগে


ঠোঁটের ইশারা অগাধ আশার ফুলে
হঠাৎ তখন যদি ডাকে পাখি সুরে
জোছনা ডাকের ইশারা তখন ভুলে
সুখের নেকাব পড়ে যাবো ভেসে দূরে


এবার দেখেছি চাঁদের নীল ও হাসে
শুনেছে আমার ঠোঁটের ইশারা প্রাণে?
ভয়ের চাদরে উঠলো বাসনা ভেসে
যতো ছিলো দুখ ছুড়েই দিলাম ঘ্রাণে ॥