ভালোবাসাহীন এই হৃদয়ের কোনে
প্রতিবাদ যদি গড়ে উঠে ফের ওরে
কাঁদবিযে তুই কান্নার ঘর বোনে
কেননা,ওদিন গিয়েছিলি তুই সরে ।


সচ্ছলতার বুকে জেগে ছিলো সেই
শাঁই-শাঁই সুরে দুখের বাতাস ছিলো
ঠিকতো তখনি পরাজিত হলো খেই
সুখগুলো সব টেনে টেনে সেতো নিলো ।


আজ কেন এলি ,পেয়েছি আগেই টের
ভালোবাসাতো এ হৃদয় কাননে নেই
আছে শুধু জ্বালা,আগুন সাগর ঢের
নিশীর পতকা ,তুই না পাষাণী সেই ?॥