সড়িয়ে জাজিম  কাঁদছি সংগোপনে


এনভেলপের সে চিঠাটা পড়ে মনে


প্রাণের ভিতর জ্বলে


লোহার উনুন গলে


সেইতো প্রিয়ার শেষ জীবনের লেখা


চাঁদের ভিতর পাইনিতো আর দেখা ।


সংগঠিত প্রাচীর ভেঙ্গেই গেলো


মনের রোয়াক ক্লান্ত হয়েই এলো


নরক সিড়ির ডাকে


হূদয় আমার হাঁকে


তারার আশার মৃত্যু হলোই আজ


প্রাণের ভিতর চোপ দিয়ে কার সাজ? ।



এনভেলপের সে ছবিতে আজো ভাসে


ভোর ভিখারীর ছায়াগুলো শুধু হাসে


তাকিয়ে শুধুই আমি


জীবন বিপদগামী


নিরাহার আমি প্রেমের সুবাস শুকে


দুখের প্রসব এটে গেলো আজ বুকে॥