তোমার ম্লান হাত যেদিন আমার হাতে রেখেছিলে
তখন আমার কোলাহল পূর্ণ শব্দগুলোকে মনে হয়েছিলো একটা ক্ষুধার্ত চিতাবাঘ,
কিংবা রাক্ষস থাবা থেকে দৌড়ে পালানো একটা বাদামি হরিণ ।
হঠাৎ-ই যেন রাক্ষস নিবাসে বয়ে গেলো আর্চনার আকুল বাতাস ।
পূঁই শাকের রক্তাক্ত আঁটিতে ভেসে উঠলো আমার লজ্জার রক্তকনিকাগুলো,
গভীর বিস্ময়ে প্রজ্জল হয়ে উঠলো হীরের প্রদিপ,
কালো পালকের গতরে জম্মনিলো সোনালী পালকের আশার আলো,
পিপাসার ইচ্ছাগুলো যেন পরিণত হলো এক আশ্চর্য্য তৃষিত আত্মাতে ॥