তুমি যেদিন মুঠিকথায় বলেছিলে,আজ তুমি হলদে শাড়ি পড়েছ
সেদিন ইচ্ছে করছিলো-
একবার তোমায় প্রাণ খুলে দেখি ।
কিন্তু,দেখতে চাইলেও দেখতে পেতাম কই?
আমিতো তোমার কাছে,ক্ষণিকের ব্যবধানে হয়ে উঠলাম-
একটা শুকনো বাতাবি লেবু ।
ক্রমে ক্রমে আমার সবুজ গতরে জম্মনিলো মরা চামড়া,
সুঘ্রাণের রসগুলো পরিণত হলো নিষ্পল টক এসিডে ।
কিন্তু আমা জানি,
আমি শুধু আমিতে কিংবা তুমি শুধু তুমিতেই থাকতে পারোনা ।
আমি শুধু তুমি কিংবা তুমি শুধু আমিতে পরিণত হয়েছি সেই রূপালী বসন্তেই ॥