আমার ক্ষুধার্ত হাতের পরশে,ক্রমে ক্রমে উঠে এলো তোমার তনু দেহের জলন্ত নক্ষত্র ।
নগ্ন নারী হস্তে তুমি শুধু দেখছো আমার অশান্ত রক্তের খরচ ।
সহসা আমার প্রাণে বয়ে গেলো উলুউলু ধ্বনির এক ঝাঁক আত্ম চিৎকার ,
বাসনার স্তরে স্তরে জম্ম নিলো শুধু তোমার চাওয়া আর আমার পাওয়া
কিংবা আমার চাওয়া আর তোমার পাওয়ার এক সূবর্ণ সুযোগ ।
সমস্ত আহত অঙ্গগুলো পরিণত হলো জেগে উঠা বসন্তের সবুজ বৃক্ষে ।
যেন দ্রুত পরিবর্তনে ঘটে গেলো অনিচ্ছার মৃত্যু ।
আর মহাকাব্যের মলাটে -
এই প্রণয়ের ,শুধু তোমার সাক্ষী রইলাম আমি আর আমার সাক্ষী রইলে তুমি  ॥