হৃদয়ের আঘাতে হৃদয়কাশ থেকে খসে পরলো একগোছা পিন কালারের তারকা ।
বুক বিঁধে গেলো একরাশি অগ্নি আর যাতনার রক্তকনিকায় ।
মস্তিস্কের নিউরনগুলো কেবল এক কেন্দ্রিকতায় হন্নে হয়ে খুজছে মৃত্যুর মীমাংসা ।
আমি শুধু এখন-
সময়ের সোনালী পথে দেখছি মৃত্যুময় শেওলার বসবাস,
সমুদ্রের শুভ্র জলে দেখছি শত শত মাছের কংকাল ,
ইতিহাসের পাতায় পাতায় দেখছি গরমিল ব্যাখ্যা ।


তবে কি আমার মৃত্যু হবে?
হোক মৃত্যু,তবে তো মুক্তি পবো যাতনার প্রলাপ থেকে?