এবার গেলে আর ফিরে এসো না-
যাওয়ার সময় পড়বে তুমি কোন শাড়িটা আর বলো না
কিংবা তোমার ললাট মাঝে রঙ-বিরঙেয় টিপের কথা আর বলো না
যাওয়ার আগে চিমটি কেটে,আর হেসো না


এবার গেলে আর ফিরে এসো না-
যাওয়ার সময় শতরূপে সেজে-গুজে আর নেচো না
কিংবা তোমার চুলের খোপা ইচ্ছে করে হারিয়ে দিয়ে আর খুজো না
যাওয়ার আগে লিপিস্টিকের মিষ্টি কালার আমার ঠোঁটে আর মেখো না


এবার গেলে আর ফিরে এসো না-
যাওয়ার সময় অন্তরালে ইশারা দিয়ে আর ডেকো না
কিংবা তোমার হাতের পরশ আমার বুকে আর রেখো না
যাওয়ার আগে আমার কানে ব্যাকুল কথার সুর দিও না


এবার গেলে আর ফিরে এসো না-
যাওয়ার সময় পিছু ফিরে আর তাকিও না
কিংবা আমার চোখের পাতায় তোমার কোমল চোখ রেখো না
যাওয়ার আগে এনভিলাপে  দুখের কথা আর লিখো না ।


এবার গেলে আর ফিরে এসো না-
যাওয়ার সময় আবহমান স্মৃতির কথা আর বলো না
কিংবা আমায় যাওয়ার সময় জড়িয়ে ধরে আর কেঁদো না
যাওয়ার আগে স্মৃতির চুমো আর দিও না ।


এবার গেলে আর ফিরে এসো না-
যাওয়ার সময় শীতল বাক্যে ক্ষমার প্রদিপ আর চেয়ো না
কিংবা আমার রুক্ষ চুলে হাত রেখো না
যাওয়ার আগে সমস্ত সুখ আমায় দিয়ে ভীষন ঋনী আর করো না ।