নিবিড় প্রণয়ে,ঠোঁট বাড়িয়ে ঠোঁটের মাঝে পেলাম ,তোমার-
পারুল রঙের লালচে ঠোঁটের উঞ্চতা ।
হাত বাড়িয়ে হাতের মাঝে পেলাম ,তোমার-
প্রতিবাদহীন ক্ষুধার্ত পাঁচটি আঙুল ।
গ্রীবার বুকে গ্রীবা ঘঁষতে গিয়ে পেলাম, তোমার-আগ্রহি গ্রীবার লাজুক ভাঁজ ।
নি:শব্দ নগ্নতায় আরো পেলাম-
ফুলকি ঝড়া আকাশ তারার এক ঝাঁক উঞ্চতা ।
কিন্তু,হঠাৎ-ই যেন-
চোখের তারার সুকঠিন কনক্রিট ভেঙে গেলো প্রাতের আলোয় ।
আর,মস্তীস্কের তোরণে বার বার জ্বলে উঠতে লাগলো প্রণয় সপ্নের ব্যাকুল আগুন ॥