তোমার ঘরে ছিলাম আমি ভিনদেশি এক মানুষ
ভালোবাসার তুমুল স্মৃতি
তোমার আমার প্রণয় প্রিতি
একই সুরের মধুর গীতি
লাজুক ভাঁজের ছায়াতলে ছিলো ক্ষণিকের
ছুরির মতো আঘাত করে করবে আপন ফের?।


তোমার কাছে ছিলাম আমি ভিনদেশি এক মানুষ
ক্ষণিক বেলায় উড়লে ফুলে
অচিনপুরে সাথে নিলে
জলের বুকে আগুন জ্বেলে
দূরের মানুষ করলে আমায় ,করলে আমায় পর
খসলে তার আকাশ থেকে কোথা বাঁধি ঘর? ।


তোমার ঘরে ছিলাম আমি ভিনদেশি এক মানুষ
সর্বনাশা সমুদ্রতে
বজ্রাহত দুখের প্রাতে
ভালোবাসার জশম হাতে
ঠাঁই দিয়ে ফের ভাঙলে আমার ,ভাঙলে আমর মন
ফালগুনে আর কাঁপবে কিরে, কাঁপবে প্রেমের বন? ॥