অন্য রকম মানুষ আমি
আন্য রকম মানুষ,
নিজের কাছে নিজের জীবন
লাগছে বিষম ফানুস ।


কাঁদলে আমি চোখ থেকে ভাই
পরেনা তো জল,
নিজের জীবন নিজেই ভাঙী
নিজেই করি ছল ।


জলে পুরে রোদে ভিজে
সাজাই হরেক মেলা,
সপ্ন কাতর রঙ তুলিতে
ফের তো  করি খেলা ।


অভিমানী কথার নূপুর
লুকিয়ে করি শেষ,
বায়োস্কোপে সামনে সবার
ফের তো করি পেশ ।


অন্য রকম মানুষ আমি
আন্য রকম মানুষ,
নিজের কাছে নিজের জীবন
লাগছে বিষন ফানুস ॥