হাওয়ার তালে ফুল বাগানে
দুলছে হরেক ফুল,
দুলছে যেন আমার মায়ের
প্রিয় নাকের দুল ।


হরেক রকম ফুল ফুটেছে
হরেক রকম গান,
মন ছুটে যায় অচিনপুরে
উতাল সুরের প্রাণ ।


ফুলের ঘ্রাণে ফুলের বুকে
প্রজাপতির বাস,
এমন ফুলকে করলে ঘৃণা
ভুল জীবনের শ্বাস ॥